About us

Md-Sayed-Ali

নতুন জায়গায় ভ্রমন করা আমার এক প্রকার নেশা । যে কোন জায়গায় ঘুরতে যেতে আমার মন খুব টানে। যখন কোন অবসর পাই তখনই আমি ঘুরতে বেডিয়ে যেতে চাই। সেই সব জায়গায় গিয়ে ঘুরাঘুরি, ছবি তোলা, আনন্দ করাতে আমার খুব ভালোলাগে, মজাপাই। ছোট বেলায় লালমনিরহাটে বিভিন্ন এলাকায় ঘুরে বেডাতাম। বন্ধুদের নিয়ে স্কুল বন্ধ থাকলেই এখানে-সেখানে সবুজের মধ্যে ঘুরে বেড়াতে বেরিয়ে পড়তাম । কি যে ভালো লাগত সেই সব দিন, সেই সব ঘুরে বেড়ানো। মনে হয় আবার ছোট হয় যাই আর ঘুরে বেড়াই সব জায়গায়। ছোট বেলার ঘুরে বেড়ানোর জায়গা গুলি বারবার মনে পড়ে স্বৃতির মনি কোটায়।

আবার বিয়ের পর যখন হানিমুনে কক্সবাজার যেতে চাইলাম অনেক তথ্যের প্রযোজন হয়ে পড়েলো। কক্সবাজারে কোথায় কোথায় বেড়াতে যাব; কোন হোটেলে থাকার জন্য ভাল হবে, খরচ কত পড়বে ইত্যাদি নানা বিষয় তথ্য নেওয়ার চেষ্টা করলাম  পরিচিতদের কাছে থেকে এবং ইন্টারনেট থেকে। এরপর কক্সবাজার এর কলাতলি, লাবণী বিচ, ইনানী বিচ, হিমছড়ি, সেন্টমার্টিন ইত্যাদি সুন্দর সুন্দর জায়গাগুলি ঘুরে এসেছি। অভিজ্ঞতা গুলি অতি অল্প পরিসরে ফেসবুকে শেয়ার করলাম, তবে তৃপ্তি পেলামনা । তাই তখন থেকে ভাবলাম একটা ওয়েব সাইট করতে হবে যাতে ঘুরতে জায়গার আগেই কোথায় কোথায় ঘুরতে হবে, খরচ পড়বে ইত্যাদি বিষয়ে পূর্ব ধারনার পাশাপাশি ঘুরে বেড়িয়ে আসার পর আবার অভিজ্ঞতা যাতে শেয়ার করতে পারি।

এভাবেই এই সাইটটি করার পরিকল্পনা করা। আমিতো এই সাইটে লিখব ইনশা আল্লাহ । এর পাশাপাশি আপনারাও আপনাদের ঘুরে বাড়ানোর অভিজ্ঞতা এই সইটে নিজের নামে লিখতে পারবেন । আপনাদের লিখতে পাবার বিষয়ে সমস্ত তথ্য “কিভাবে এই ব্লগে লিখবেন” এই মেনুতে পাবেন । আপনাদের ঘুরে বেড়ানোর অভিজ্ঞতা এই সাইটে লিখে আপনারাও আপনাদের আনন্দের পরিপূর্নতা লাভ কররা পাশাপাশি সবাইকে ঘুরে বেড়ানোর বিষয়ে গাইড লাইন দিয়ে সবাইকে সহায্য করতে পারেন । এই সাইটটি শুধু বাংলাদেশের টুর গাইড হিসেবেই থাকবেনা, এটিতে বিশ্বের বিভিন্ন জায়গায় ঘুরে বেড়ানোর অভিজ্ঞতাও লিখতে পারবে সবাই । আমরা যারা দেশ ও বিদেশ এর বিভিন্ন স্থানে ভ্রমন করতে ভালবাসি, তারা প্রত্যেকেই এই ব্লগ/ওয়েব সাইট এর একজন লেখক (রাইটার) । প্রত্যেকের ভ্রমন অভিজ্ঞতা নিয়ে প্রত্যেকেই তার নিজের নামে আমাদের ব্লগে পোস্ট করতে পারবে ।

আমি একটি স্কুল এন্ড কলেজে একজন ইংরেজী বিষয়ের শিক্ষক হিসেবে কর্মরত আছি ২০০৯ সাল থেকে । শিক্ষা প্র্রতিষ্ঠানটি ঢাকার মিরপুরে অবস্থিত।এই পেশাগত জীবনের পাশাপাশি এই ব্লগের মত আমার কয়েকটি ব্লগ আছে যেগুলি আমি পরিচালনা করি, SEO এর কাজ করি, কনটেন্ট পাবলিশ করি। এটা আমার শখে পরিণত হয়েছে। ব্লগ গুলি চালিয়ে যেমনি আমি আনন্দ পাই, তেমনি আমার এক প্রকার অবসর সময় কাটে ও আমার শখের পরিপূর্ণতা পায়।

আমরা এখানে এই ব্লগে বাংলাদেশ নিয়েই বেশি লেখালেখি করব । বাংলাদেশ একটি রুপ বৈচিত্র দেশ । বাংলাদেশে রয়েছে বিশ্বের দীর্ঘতম বালুচর সমুদ্র সৈকত-কক্সবাজার, বিশ্বের একক বৃহত্তম ম্যানগ্রোভ বন-সুন্দরবন, দেশের সবুজ ছাদ, বন আর সবুজের লীলাভূমি-বান্দরবন, আদিবাসী গ্রুপ ও লেকসিটি –রাঙ্গামাটি, মনোরম সৌন্দরয পাহাড়ী অঞ্চল –খাগড়াছড়ী, সূর্যাস্ত ও সূর্যোদয়ের সমুদ্র-কুয়াকাটা সমুদ্র সৈকত-পটুয়াখালি । আরও রয়েছে মনোরম চা বাগান-সিলেট ।

উপরোক্ত মনোরম দর্শনীয় স্থান ছাড়াও বাংলাদেশে রয়েছে বিভিন্ন নৃতাত্তিক উপজাতি/জনগোষ্ঠী । নৃতাত্ত্বিক উপজাতিদের মধ্যে চাকমা, মারমা, ত্রিপুরা ও মুরং বাস করে পার্বত্য চট্টগ্রামে এবং সাওতালরা রাজশাহীতে, খাসিয়া ও মুনিপুরী সিলেটে এবং হাজং ও গারো ময়মনসিংহে বাস করে ।

বাংলাদেশের বিখ্যাত পর্যটন কেন্দ্র এবং ট্যুরিস্ট স্পট এর সমস্ত তথ্য নিয়ে সাজানো এই ব্লগে আপনি  পাবেন বিস্তারিত তথ্য যেখানে আপনি কিভাবে যাবেন, কোথায় যাবেন ইত্যাদি বিষয়ে বিস্তারিত । নেভিগেশন সুবিধার জন্য স্পট গুলিকে ক্যাটগরি এবং লোকেশন এই দুইভাবে সাজানো হয়েছে ।

সারা বাংলাদেশের ৬৪ টি জেলা এর দর্শনীয় স্থান সম্পর্কে বিস্তারিত ধারনা পাবেন আমাদের এই ব্লগের মাধ্যমে ।আমরা ঘুরে বেড়াই আর লিখি আমাদের ঘুরে বেড়ানোর অভিজ্ঞতা ঐ নির্দিষ্ট স্থানের সম্পর্কে যেখান থেকে আমরা ঘুরে আসি ।আমাদের ফেসবুক পেইজ এ লাইক দিয়ে  ফেসবুক গ্রুপ এ জয়েন করে সংযুক্ত থেকে পেতে পারেন প্রত্যেক দিনের আপডেট যা আমরা ব্লগে পাবলিশ করি ।আমাদের টুইটার একাউন্ট- “বিডি ট্যুর গাইড” এবং গুগল প্লাস পেজ-“বিডি ট্যুর গাইড” ফলো করে সংযুক্ত থাকতে পারেন আমাদের সঙ্গে নিত্য নতুন পোষ্ট সম্পর্কে । শুভ হোক আপনার ভ্রমন আর অভিজ্ঞতা লিখুন আমাদের ব্লগে এই কামনায় রইলাম ।

মো: সৈয়দ আলী

এডমিন

বিডি ট্যুর গাইড 

যে কোন বিষয়ে আপনার যে কোন মন্তব্য, সুপরামর্শ, সুচিন্তিত মতামত প্রদানের জন্য আমাদের সাথে যোগাযোগ করতে পারেন।

মোবাইলঃ 8801711-133548 

https://www.facebook.com/BDtourGuide3/

https://www.twitter.com/BDTourGuide/

The following two tabs change content below.
Avatar

বিডি টুর গাইড

আমি বিডি টুর গাইড টির এডমিন যে ব্লগটির মাধ্যমে বাংলাদেশ সহ বিশ্বের দর্শনীয় ও বিখ্যাত জায়গা গুলি কিভাবে ঘুরেবেন তাআমি প্রকাশ করে থাকি । আমি সুন্দর সুন্দর জায়গা গুলি ঘুরে বেড়াতে খুব পছন্দ করি এবং ঘুরে বেড়ানোর অভিজ্ঞতা ও অনুভুতি এখানে এই ব্লগের মাধ্যম পাবলিশ/ প্রকাশ করার মাধ্যমে আনন্দের পরিপুর্ণতা পায়। আপনারাও আপনাদের বাংলাদেশ সহ বিশ্বের বিভিন্ন দেশ ঘুরে বেড়ানোর অভিজ্ঞতা শেয়ার করতে পারবেন।
error: Content is protected !!